Home সারাদেশ জাতীয় সঙ্গীতের অবমাননা করে টিকটিক ভিডিও, পাঁচজনকে আটক করেছে পুলিশ

জাতীয় সঙ্গীতের অবমাননা করে টিকটিক ভিডিও, পাঁচজনকে আটক করেছে পুলিশ

দখিনের সময় ডেস্ক :

বগুড়া জেলায় একটি সরকারি স্কুলের শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে বিকৃত ও ব্যঙ্গ করে টিকটক ভিডিও করার অপরাধে ৫ যুবক কে আটক করেছে পুলিশ।

জানা যায়, বাংলাদেশের জাতীয় সঙ্গীতকে বিকৃত ও ব্যঙ্গ করে বানানো টিকটক ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়লে, পোস্টটি বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং এর নজরে আসে ।

পরবর্তীতে ভিডিওটি বগুড়া জেলার সদর থানার ওসি মো: সে‌লিম রেজাকে পাঠিয়ে সংশ্লিষ্ট যুবকদেরকে খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার জন্য নির্দেশনা দেয় মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং।

এর পরিপ্রেক্ষিতে, ওসি বগুড়া সদর তার অধীনস্থ এসআই জা‌কির আল আহসান এবং তাঁর টিম কে দোষীদের কে খুঁজে বের করার নির্দেশ দিলে পুলিশ অভিযান শুরু করে।

মঙ্গলবার (২৪ আগস্ট) রা‌তভর জেলার বিভিন্ন স্থানে অভিযান চা‌লি‌য়ে ঘটনায় জড়িত পাঁচ যুবককে আটক করেন।

আটককৃতরা হলেন – নাম  মো: মিশকাত হোসেন, মো: নূর-ই-ইসলাম আলিফ, মে‌হেদী হাসান অন্তর, আলিফ আহ‌মেদ সুজন, মো: আরিফ আলী। আটককৃত‌দের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, জাতীয় সংগীত, জাতীয় পতাকা এবং জাতীয় প্রতীক সমূহের বিরু‌দ্ধে প্রচারনা ও প্রপাগান্ডা এবং এ‌দের প্রতি কোনো অসম্মান ও অশ্রদ্ধা সংক্রান্তে আইনি ব্যবস্থা নিতে ‘দি বাংলাদেশ ন্যাশনাল এনথেম, ফ্ল্যাগ এন্ড এমব্লেম অর্ডার, ১৯৭২’ রয়েছে।

এছাড়া, কোনো ডিজিটাল মাধ্যম ব্যবহার করে এ ধরনের অপরাধ সংক্রান্তে ডিজিটাল নিরাপত্তা আইনে সুষ্পষ্ট বিধান রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি, দেশকে অশান্ত করার ষড়যন্ত্র চলছে

দখিনের সময় ডেস্ক: সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, দেশের পাহাড়ি এলাকাতেও বহুমুখী ষড়যন্ত্র থেমে...

দ্রুত প্রণয়ন করা হবে বিচারক নিয়োগ নীতিমালা: প্রধান বিচারপতি

দখিনের সময় ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগে নীতিমালা দ্রুত প্রণয়ন করা হবে। একই সঙ্গে সুনির্দিষ্ট আইনও করা হবে বলে...

গায়েবি মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে: আসিফ নজরুল

দখিনের সময় ডেস্ক: অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, বিচার বিভাগ ব্যবহার করে মানুষকে হয়রানি করার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। বিগত...

ইসরায়েলে মশাবাহিত ‘ওয়েস্ট নাইল’ ভাইরাসে নিহত ৭০, আক্রান্ত ৯১৩

দখিনের সময় ডেস্ক: মধ্যপ্রাচ্যের দু’টি দেশ লেবানন ও ফিলিস্তিনে দাপিয়ে বেড়াচ্ছে ইসরায়েল। গাজায় যুদ্ধ শেষ করতে না করতেই, দেশটি নতুনভাবে লেবাননে যুদ্ধ শুরু করেছে। এদিকে, মশাবাহিত...

Recent Comments